এই দিন

রোববার   ২৫ অক্টোবর ২০২০   কার্তিক ১০ ১৪২৭   ০৮ রবিউল আউয়াল ১৪৪২

২৫৪

রাতে কমতে পারে তাপমাত্রা

প্রভাতি টিভি ডেস্ক

প্রকাশিত: ৫ জানুয়ারি ২০২০  

টানা কয়েকদিন বৃষ্টির কারণে সারা দেশে কমতে শুরু করেছে তাপমাত্রা। আজ রোববার তাপমাত্রা কমেছে গড়ে তিন ডিগ্রি সেলসিয়াস। রাতের মধ্যে তাপমাত্রা আরও এক থেকে তিন ডিগ্রি সেলসিয়াস কমে যেতে পারে। ঢাকা আবহাওয়া অধিদপ্তর থেকে এমনই পূর্বাভাস দেওয়া হয়েছে।

আবহাওয়া অফিস জানিয়েছে, রোববার দেশের সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায় ৯ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। গতকাল শনিবার এই তাপমাত্রা ছিল দিনাজপুরে ১২ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া ঢাকায় আজ ১৬ দশমিক ৩, যা শনিবার ছিল ১৭, ময়মনসিংহে আজ ১৫ দশমিক ২, শনিবার ছিল ১৪ দশমিক ২ সেলসিয়াস।
 
চট্টগ্রামে আজ তাপমাত্রা  কিছুটা বেড়েছে, সেখানকার আজকের তাপমাত্রা ১৮ ডিগ্রি সেলেসিয়াস, শনিবার ছিল ১৭ দশমিক ২, সিলেটে আজ তাপমাত্রা দুই ডিগ্রি কমে ১৫-তে নেমেছে, শনিবার ছিল ১৭।

রাজশাহীতে আজ ১৫, শনিবার ছিল ১৩ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। রংপুরে আবার কমেছে, সেখানকার আজকের তাপমাত্রা ১৩ দশমিক ৮, যা শনিবার ছিল ১৪ দশমিক ৫; খুলনায়ও কমেছে, আজ ১৫ দশমিক ৫, শনিবার ছিল ১৬ দশমিক ৮ এবং বরিশালে আজ ১৫ দশমিক ৩, শনিবার ১৫ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

গতকাল শনিবার ঢাকায় সূর্য উঠলেও আজ রোববার আবারও বিরাজ করছে মেঘলা আকাশ। ঢাকার বাইরে প্রায় কোথাও এখনও সূর্য ওঠেনি। বরং কোনো কোনো এলাকায় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি পড়ছে। আগামীকাল সোমবারও আবহাওয়া একইরকম থাকতে পারে। চলতি সপ্তাহের শেষে ফের শৈত্যপ্রবাহ আসছে বলে পূর্বাভাসে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।